টানা সাতদিন নিয়ম করে এই পদ্ধতিতে কালোজিরে ও মধু খেলে সেরে যায় পুরুষের গো-পন যে কয়েকটি সমস্যা!

কথাতে আছে স্বাস্থ্যই সম্পদ। কিন্তু এই সম্পদ সঠিকভাবে রাখার দায়িত্ব আমাদের । অর্থাৎ শরীর যাতে সুস্থ স্বাভাবিক এবং সবল থাকে সে বিষয়ে লক্ষ্য রাখার দায়িত্ব আমাদের । তার পাশাপাশি বিভিন্ন বাইরের খাবার দাবার থেকে বিরত থাকা উচিত।

আজকালকার যুগে ছেলেমেয়েরা নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক এবং সচেতন রাখতে যোগ দিচ্ছে জিমে । সেখানে দিচ্ছে মাসে মাসে কাড়িকাড়ি টাকা । অথচ সেই সমস্ত জিনিস ছাড়াই আপনি বাড়িতে কয়েকটি উপাদান ব্যবহার করে পেতে পারেন সুস্বাস্থ্য । । তাহলে যদি বিনামূল্যে বাড়িতে বসে করতে পারেন সেই সমস্ত জিনিস তাহলে অতিরিক্ত টাকা দিতে যাবেন কেন ?

সাধারণত আমাদের দৈনন্দিন জীবনে এমন বেশ কিছু উপাদান থেকে তাকে যে-গু-লি আমাদের শরীরের রোগ প্র-তি-রো-ধ ক্ষ-ম-তা বাড়িয়ে তুলতে সাহায্য করে ।তার পাশাপাশি আমাদের শরীরকে করে তুলবে সুস্থ স্বাভাবিক একাধিক রোগ নি-রাময়ে সেই সমস্ত জিনিসের অবদান অ-ন-স্বী-কা-র্য। কিন্তু আমরা হয়তো তাদের গুণ জানিনা ।তাই তাদের সঠিকভাবে ব্যবহার করতে পারিনা। আজকের প্রতিবেদন তার জন্য । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি আপনাদের জানাতে চলেছি কালোজিরা এবং মধু খেলে কি কি উপকারিতা হয় ।

কালো জিরার মধ্যে রয়েছে বিভিন্ন রোগ প্র-তিরো-ধ-কারী উপাদান, পা-চক এনজাইম ও অ-ম্ল-না-শ-ক উপাদান ফসফেট, লৌহ,ফ-সফরাস, কার্বো-হা-ইড্রেট ছাড়াও জী-বাণু না-শক বিভিন্ন উপাদান সমূহ। এতে রয়েছে ক্য-ন্সা-র প্র-তিরো-ধক কেরোটিন ও শ-ক্তি-শা-লী হ-র্মো-ন, প্র-স্রাব সং-ক্রা-ন্ত বিভিন্ন রোগ প্র-তিরো-ধকারী উপাদান,

পা-চক এ-নজাইম ও অ-ম্লনা-শক উপাদান এবং অ-ম্লরো-গের প্রতিষেধক।কালো জিরা চুল, দাঁদ এর মত ত্বকের স-ম-স্যা, কান, দাঁত, টনসিল, গলা-ব্য-থা, গ্রন্থি পী-ড়া, ব্র-ণ, যাবতীয় চর্ম-রো-গ, আঁ-চিল, কো-লেষ্টরেল, কিডনী, মু-ত্র ও কিডনী স্টোন, লিভার ও প্লীহা,ঠান্ডা জ-নিত ব্যা-ধি,

হৃদপিন্ড ও র-ক্ত-প্রবাহ, অম্ল-শূ-ল বে-দনা, উদ-রাময়, পাকস্থলী ও ম-লা-শ-য়, প্রষ্টেট, আ-লসার ও ক্যা-ন্সা-রে-র সমস্যাতেই দারুণ ভাবে কার্যকর । এর পাশাপাশি মধুতে রয়েছে ৪৫ টি খাদ্যগুণ । তাছাড়া মধুতে কোন ফ্যাট বা চর্বি নেই ।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জানাবো মধু এবং কালোজিরা একসাথে খেলে কি কি উপকার হতে পারে । কালোজিরা এবং মধুর আয়ুর্বেদ শাস্ত্রে বহুকাল আগে বিভিন্ন রো-গ নিরাময়ে ক্ষেত্রে ব্যবহার করা হতো। কালোজিরা এবং মধু একসাথে মিশিয়ে খেলে হাঁ-পা-নি রো-গের থেকে মুক্তি পাওয়া যায়।

র্থাৎ শ্বা-স-ক-ষ্ট জনিত বিভিন্ন রো-গ যে-গু-লি বুকের মধ্যে অধিক পরিমাণে স-র্দি জমে গেলে হয়ে থাকে সেই সমস্ত রো-গ থেকে মুক্তি মেলে । শিশুদের মস্তিষ্কের বিকাশে এবং স্মৃতি-শ-ক্তি কালোজিরা এবং মধুর অবদান অ-ন-স্বী-কার্য ।

কালোজিরা ও মধু ডা-য়া-বেটিস নিয়ন্ত্রণে দারুণ ভূমিকা পালন করে। কালোজিরা ডা-য়া-বেটিসে আ-ক্রা-ন্ত রোগীদের র-ক্তে-র গ্লুকোজ কমিয়ে দেয়। ফলে ডা-য়া-বেটিস নিয়ন্ত্রণে থাকে। নারী-পুরুষ উভয়ের যৌ-ন-ক্ষ-ম-তা বৃদ্ধিতে কালোজিরা ও মধু যাদুর মতো কাজ করে। প্রতিদিন খাবারের সঙ্গে কালোজিরা খেলে পুরুষের শু-ক্রা-ণু-র সংখ্যা বৃদ্ধি পায়। তাছাড়া মধু ও কালোজিরা পুরুষ-ত্ব-হী-ন-তা থেকে মুক্তির সম্ভাবনাও তৈরি করে।

আপনার কাছে পোষ্ট টি কেমন লেগেছে সংক্ষেপে কমেন্টেস করে জানাবেন ৷ T=(Thanks) V= (Very good) E= (Excellent) আপনাদের কমেন্ট দেখলে আরো ভালো ভালো পোষ্ট দিতে উৎসাহ পাই।

About redianbd

Check Also

ফুসফুসের রোগে আক্রান্ত হওয়ার জন্য এই ১৩ টি লক্ষণই যথেষ্ট

একটা কাশি যেটা কোন ভাবে যাচ্ছেনা। শ্বাস প্রশ্বাস খুব ঘন হয়ে যাচ্ছে যখন সিঁড়ি বেয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *